TODAY'S WHOLE BLOG WILL BE IN BANGLA AS ALL THE BOOKS RECOMMENDED ARE BENGALI BOOKS.......

আমি যখন ছোট ছিলাম, যখন শবে অক্ষরজ্ঞান হয়েছে, মা আমার হাতে ধরিয়েদিলো নন্টে ফন্টে, হাঁদা ভোঁদা, বাঁটুল দি গ্রেট ইত্যাদি কমিক্স. যখন একটু বড় হলাম হাতে পেলাম অজস্র বইয়ের চাবি। তারপর থেকেই নিজের একটা পছন্দ তৈরি হলো। আজকে আমার এই ছোট জীবনে পড়া কিছু বই ই আপনাদের সাথে ভাগ করে নেবো।



১। চাঁদের পাহাড়

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় 





যদি "চাঁদের পাহাড়" না পরে নিজেকে একজন প্রকৃতিপ্রেমী বলতাম তাহলে লজ্জা পেতাম।যেই নিখুঁত বর্ণনা দিয়ে লেখক লিখেছেন তা আমার মতো লোকের পক্ষে ভাবাও সম্ভব নয়।আমি কোনোদিন আফ্রিকা যাইনি কিন্তু শঙ্করের চোখ দিয়ে আফ্রিকা দেখলেও কখনো মিথ্যে বলে মনে হয়না। হয়তো এই বইটিকে সহস্রবার পড়লেও ওই রোমাঞ্চ, দুঃখ, গর্ব একই রকমভাবে অনুভব করা যায়। নিঃসন্দেহে বলতে পারি এই বইটা শুধু স্বপ্ন দেখতে শেখায় না তা পূরণ করার ক্ষমতাও রাখতে শেখায়। 


যদি আপনাদের কাছে সময় না থাকে ' মির্চি বাংলা ' র নিবেদিত "চাঁদের পাহাড়" এর অডিও স্টোরি শুনে নিতে পারেন ।



Comments

Popular posts from this blog

Travel With us:- Sikkimese Cuisine

Add These 11 Indoor Plants To Your Room Immediately

Travel with us - West Sikkim...🏔🚞